“আমি দোহারের বাহিরে একটা ঈদ ও করিনি” -আফরোজা আক্তার রিবা

141

বিশেষ প্রতিনিধি : আমি একটা ঈদ করিনি, দোহারে আমার চাকরী জীবনে দোহারবাসীকে ছাড়া কখনও ঈদ করিনি। সাধারণ ছুটি বা ঈদের সময় অনেক পুরুষ অফিসাররা রাতেই বাড়ি বা ঢাকা চলে যেত। কিন্তু আমি কখনও যায়নী। সব সময় মনে হয়েছে আমি যাদের সেবা দিয়ে যাচ্ছি তারাই আমার পরিবারের মত। ঢাকা কখনও মিটিং থাকলে ডিসিঅফিস থেকে সোজা দোহারের জয়পাড়া অফিসে চলে আসতাম। ঢাকার দোহার প্রেসক্লাবের সাংবাদিকদের পক্ষ থেকে (২২ জুন) সোমবার জয়পাড়া উপজেলা নির্বার্হী কর্মকর্তা আফরোজা আক্তার রিবাকে বিদায়ী সংবর্ধনার সন্মাননা ক্রেষ্ট প্রদান কালে তিনি এসব কথা বলেন।

যানা যায়, কর্ম দক্ষতায় দোহারের (ইউএনও) থেকে এডিসি হিসেবে পদন্নোতি পেলেন, দোহার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আফরোজা আক্তার রিবা। তাই তিনি আগামী ৩০ জুন বর্তমান কর্মস্থল দোহার থেকে চলে যাবেন গাজীপুরে। তিনি গাজীপুর জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (এডিসি) হিসেবে পদোন্নতি পেয়েছেন। গত (জুন ৪) রাষ্ট্রপতির আদেশক্রমে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সহকারি সচিব এ সংক্রান্ত আদেশ জারি করেন। তার পরিপ্রেক্ষিতে উপজেলা সুত্রে জানা যায়, ২০১৮ সালের ৫ই মার্চ দোহার উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে যোগদান করেন আফরোজা আক্তার রিবা। তিনিই ছিলেন দোহারের প্রথম নারী অফিসার কর্মকর্তা । সৎভাব ও কর্ম দক্ষতায় পাল্টে গেছে উপজেলা পরিষদের প্রশাসনিক কার্যক্রম ও সার্বিক চাল চিত্র। উপজেলার প্রতিটি দফতরের কর্মকান্ডে ফিরে পেয়েছে গতিশীলতা ও স্বচ্ছতা এসব কাজের করার দরুন সাংবাদিকরা ক্রেষ্ট প্রদান করে।

উপস্থিত দোহার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জ্যোতি বিকাশ চন্দ্র, দোহার উপজেলার সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার রজ্জব মোল্লা, দোহার প্রেস ক্লাবের সভাপতি কামরুল হাসান, সাধারণত সম্পাদক মাহবুবুর রহমান টিপু, সহ-সভাপতি অলি আহমেদ নওরোজ, সহ-সম্পাদক শেখ সোহেল রানা, অর্থ-সম্পাদক মো. শাহজাহান, দৈনিক আগামীর সময় পত্রিকার সহ-সম্পাদক আবুল হাশেম ফকির, খবর৩২.কম অনলাইন পোর্টালের সম্পাদক মোস্তাফা কুদ্দুস, নববাংলার সহ-সম্পাদক কাজী জুবায়ের আহমেদ, দৈনিক তৃতীয়মাত্রার প্রতিনিধি মো. জাকির হোসেন, দৈনিক জনতার দোহার প্রতিনিধি মহিউল ইসলাম পলাশ প্রমুখ।