করোনা পরিস্থিতিঃ কেমন আছে দোহার-নবাবগঞ্জবাসী?

99
করোনা পরিস্থিতিঃ কেমন আছে দোহার-নবাবগঞ্জবাসী?
করোনা পরিস্থিতিঃ কেমন আছে দোহার-নবাবগঞ্জবাসী?

খবর৩২: ঢাকার দোহার-নবাবগঞ্জবাসী করোনাভাইরাস সংক্রমন থেকে ভাল আছে। এমনটাই শুনা এবং দেখা যাচ্ছে উপজেলা-থানা প্রশাসন এবং স্বাস্থ্য কমপ্লেক্স তথ্য মতে। সেই সাথে ভাল আছে দোহারে আলোড়ন সৃষ্টি কারী ইমামনগরের শাহজাহান শারু

শাহজাহান শারু গত সোমবার গরম, ঠান্ডা, সর্দীর উপদ্রপ দেখে করোনা সন্দেহ কাটাতে ফোন করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর প: প: ডাক্তার জসিমউদ্দিনকে। প্রাথমিক চিকিৎসা শেষে ঢাকায় পাঠানো হয়।

এরই রেশ ধরে গত বুধবার সন্ধায় আবার খবর প্রচার হয় করোনায় আক্রান্ত হয়েছে তার পরিবার। এমন খবরে দোহারের কুসুমহাটি ইউনিয়নের ইমামনগর এলাকার হাজী শাহজুদ্দিনের ছেলে শাহজাহান শারুর পরিবারের সাথে কথা বলতে ছুটে যায় কয়েক জন সংবাদ কর্মী।

সরজমিনে গিয়ে শাহজাহান শারুর স্ত্রীর সাথে কথা বললে। তিনি জানান, “আমি মর্মাহত সাংবাদিকরা তথ্য যাচাই না করে সংবাদ পরিবেশন করে কি ভাবে। সংবাদ প্রকাশের আগে ভীকটিম তার পরিবার সবার সাথে কথা বলে সংবাদ প্রকাশ করতে হয়। কিন্তু দঃখের বিষয় কোন সাংবাদিকই আমাদের সাথে কোন কথা না বলে মিথ্যা ভীত্তিহীন সংবাদ পরিবেশন করছে। আপনাদের (খবর৩২) কে ধন্যবাদ সঠিক ভাবে রিপোর্ট প্রকাশের জন্য। আপনারা আমাদের বাসায় আসছেন।”

তিনি আরও বলেন, “দেখেন আমার মেয়ে আমি আমার পরিবার সবাই সুস্থ্য আছি, ভাল আছি। আমাদের কোন সমস্যা নাই।

আমার স্বামী সচেতন মানুষ সুইজারল্যান্ড প্রবাসী। নদীর পানিতে গোসল করায় একটু সর্দী ভাব আসলে আমার স্বামী নিজে ফোন দেয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ডাক্তার জসিমউদ্দিনকে। এই সচেতনতামূলক ফোনটা দেওয়াই ক্বাল হয়ে দাঁড়ালো মিথ্যা সংবাদ প্রকাশের জন্য ।”

কথা বলতে বলতে এক পর্যায়ে কল দেওয়া হয় শাহজাহান শারুকে। শাহজাহান শারু ফোনে জানান, “ভাই আমি ভাল আছি সুস্থ্য আছি আমার কোন সমস্যা নাই। ইনশাল্লাহ আমার রিপোর্ট ও ভাল।”

এছাড়াও দোহারনবাবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর তথ্য মতে জানা গেছে আজ অবদি দোহার- নবাবগঞ্জ এ এখনও পর্যন্ত একজনও করোনাভাইরাসে আক্রান্ত হয়নি ।

করোনাভাইরাস সন্দেহজনক আইসোলেশনে একজনও নেই। দোহারে ১৮৫ জন হোম কোয়ারেন্টাইন হলে সেখান থেকে ১১৫ জন রিলিজ পেয়েছেন।

আজ ২৭ মার্চ পর্যন্ত মাত্র ৭০ জন হোম কোয়ারেন্টাইনে রয়েছেন। তাদের করোনাভাইরাস সংক্রমন আছে এখন পর্যন্ত কোন লক্ষন দেখা যায়নি। তাই নিঃসন্দেহে বলা যায় দোহার নবাবগঞ্জবাসী করোনা ভাইরাস সংক্রমন থেকে ভাল আছে।

আরও সুসংবাদ হল বিদেশ ফেরত প্রবাসীদের হোম কোয়ারেন্টাইন এ থাকা শতভাগ সফল করতে মাঠ পর্যায়ে কাজ করে যাচ্ছেন দোহার ও নবাবগঞ্জ উপজেলা প্রশাসন, দোহার ও নবাবগঞ্জ থানা পুলিশ, দোহার ও নবাবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স

সবাই একই স্লোগান নিয়ে মাঠে কাজ করছেঃ

নিজ ঘরে থেকে নিরাপদ থাকুন, অন্যকে নিরাপদ রাখুন। ভালো ভাবে সাবান দিয়ে বার বার হাত পরিস্কার করুন। তবেই এই সংক্রমন থেকে রক্ষা পাওয়া যাবে।

সব চেয়ে বড় সুসংবাদ দিয়েছেন দোহার নবাবগঞ্জ আসনের সাংসদ সদস্য সালমান এফ রহমান। তিনি ঘোষনা দিয়েছেন, এই মহামারি ও হাহাকার ঠেকাতে দোহার নবাবগঞ্জর গরীব অসহায় মানুষদের কে চাল, ডাল, তেল, ঔষধ বিতরণ করবেন। এবং আজ শুক্রবার থেকে দোহার নবাবগঞ্জ হাটে বাজারে রাস্তায় কম লোক লক্ষ করা গেছে।

করোনা ভাইরাস আপডেটঃ খবর৩২