কৃষ্ণচূড়ার সবুজের মাঝে রক্ত লাল ফুল ফুটে প্রকৃতি সাজছে নতুন করে

75

নিজস্ব প্রতিনিধি: বর্তমান পৃথিবীর মানুষের কাছে এক অদৃশ্য শত্রু নাম নভেল করোনা ভাইরাস (কোভিড-১৯) । এই অদৃশ্য শত্রুর সাথে যুদ্ধ করে যাচ্ছে সারা বিশ্বের মানুষজাতী। প্রতিকারক বা প্রতিষেধক ঔষধ বের হয়নী এখনও। বিজ্ঞান প্রতিষেধক ঔষধ বের করতে কাজ করে যাচ্ছে নিরলস ভাবে। করোনা ভাইরাসকে কেন্দ্র করে মানুষ ভয় আর আতংকের মধ্যে থাকলেও প্রকৃতি সেজে মেলে চলছে নিজের গতিতে।

নানা ফুল আর ফল গাছে দুল খাচ্ছে নতুন নতুন ফলের মুকুল, ফুলের পাপরি ও সবুজ কচি কাচা পাতা। এসব কিছু প্রমান দেয় পুরাণের ধ্বংস থেকে নতুনের সৃষ্টি। রাস্তার পাশ ঘেসে সারি সারি গাছের শাখায় শাখায় বা ফুল ফল বাগানে এমনই দেখা যায় নিত্য নতুণ দৃশ্যে। এ সব কিছু চলে প্রকৃতির নিয়োমানুসারে । এই প্রকৃতির সুন্দর্যর ধারাবাহিকতা ধরে রাখতে ফুল ফুটে জানান দিচ্ছে তার প্রমান ।

ঢাকার দোহার সহ বাংলাদেশের প্রকৃতি সাজতে শুরু করেছে নতুন করে। কৃষ্ণচূড়ার সবুজের পাতার ডালে ডালে রক্ত লাল ফুল ফুটে। তাই এই প্রকৃতির মতই যেন করোনা পুরান হয়ে যাবে ধ্বংশ, নতুন হয়ে আসবে করোনার প্রতিষেধক ঐষধ। সৃষ্ট কর্তার কাছে এই কামনা করছে সারা বিশ্বের মানুষ। প্রকৃতির নিয়োমানুসারে পরিবর্তণ হয় প্রকৃতি। প্রকৃতির নিয়মের মত করোনা ভাইরাস ধ্বংশ হয়ে নতুন করে জন্ম নিবে প্রতিষেদক ঔষধ, বর্তমানে সকল জাতীর মানুষের একটাই দাবী।
এ বিষয়ে বীর মুক্তিযোদ্ধা হাজী মো. ইব্রাহীম খলিল সবুজ বলেন, ফুটন্ত ফুলের মত জাগ্রত থাকতে হবে সারা বিশ্বের মানবজাতী। সচেতনতা বৃদ্ধি করে নিজেকে বাচাতে হবে এবং অপরকে বাচাতে দিতে হবে। নিজে ঘরে থাকুন, পরিবারকে সুস্থ্য রাখুন।