ঢাকার দোহারে আশা ক্লিনিকে নবজাতক মৃত্যু; তদন্ত কমিটি গঠন

60

খবর ৩২ : : ঢাকার দোহার জয়পাড়া এলাকার আশা ক্লিনিক এন্ড ডায়াগনষ্টিক সেন্টারে, গত শনিবার ( ১৮ জুলাই) ‘ ভুল চিকিৎসায় নবজাতকের মৃত্যুর অভিযোগ পাওয়ায় বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশের পর তদন্ত কমিটি গঠন করেছে ঢাকা জেলা সিভিল সার্জন। এবিষয়ে ২০ জুলাই ঢাকা জেলা সিভিল সার্জন ডা. আবু হোসেন মঈনুল আহসানের স্বাক্ষরিত একটি লিখিত প্রজ্ঞাপন বিভিন্ন দপ্তরে পাঠানো হয়।

ঢাকা জেলা সিভিল সার্জন অফিস সূত্রে জানা যায়, ‘আশা ক্লিনিক এন্ড ডায়াগনষ্টিক সেন্টারে ভুল চিকিৎসায় নবজাতকের মৃত্যুর ঘটনায় ৩ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে। আগামী পাঁচ কর্ম দিবসের মধ্যে প্রতিবেদনও জমা দিতে বলা হয়েছে প্রজ্ঞাপনে । তদন্ত কমিটিতে রয়েছেন কেরানীগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা, নবাবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জুনিয়র কনসালটেন্ট (শিশু) ও দোহার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. মো. জসিম উদ্দিন।

সিভিল সার্জন ডা. আবু হোসেন মঈনুল আহসান বলেন, ‘আশা ক্লিনিক এন্ড ডায়াগনষ্টিক সেন্টারে ভুল চিকিৎসার অভিযোগের ঘটনায় ৩ সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। এছাড়া ক্লিনিকটির লাইসেন্স নবায়নের কাগজপত্র যাচাই বাছাই করা হবে। প্রতিবেদন পাওয়ার পর পরবর্তী ব্যবস্থা গ্রহন করা হবে।

উল্লেখ্য, গত (১৮ জুলাই) সোমবার উপজেলার বাস্তা এলাকার সামসুন্নাহার নামে এক রোগীর সিজারের পর, পর্যাপ্ত চিকিৎসা না পাওয়ায় নবজাতকের মৃত্যু হয়। এছাড়া সেই মৃত বাচ্চাটিকে আবার উন্নত চিকিৎসার জন্য ঢাকা ও শিশু বিশেষজ্ঞর কাছে পাঠানো হয় বলে অভিযোগ করেন ভুক্তভোগী পরিবারটি।