ঢাকার দোহারে এবার কর্মহীন ভাড়াটিয়াদের পাশে নাট্যকার পরিচালক শেখ সেলিম

102

মোস্তফা কদ্দুস : ঢাকার দোহারে খাদ্য সহায়তা নিয়ে এবার কর্মহীন ভাড়াটিয়াদের পাশে নাট্যকার শেখ সেলিম। ২২ মে, শুক্রবার জুমাতুল বিদা, দোহার পৌরসভার ২ নং ওয়ার্ডের কর্মহীন, ভাড়াটিয়া, যেমন শ্রমিক, দিনমজুর, নির্মাণ শ্রমিক, রিকশাচালক প্রভৃতি পেশার বিভিন্ন জেলা থেকে দোহার আগত মানুষের পাশে দাঁড়িয়েছেন নাট্র পরিচালক শেখ সেলিম ও তার বন্ধু মহল, প্রায় শতাধিক পরিবারের মাঝে খাদ্য সমগ্রী বিতরণ করা হয়।

জানা যায়, ঈদ উপহার স্বরুপ এসব খাদ্যসামগ্রী মধ্যে ছিল, পোলাওয়ের চাল ১ কেজি, দুধ ১ প্যাকেট, দুই প্যাকেট সেমাই, চিনি, একটি সুগন্ধী সাবান, একটি গাওয়া ঘি,  ও গরম মসলা। এসব খাদ্য সামগ্রী তুলে দেন শেখ কাজিম (অবসরপ্রাপ্ত সরকারি কর্মচারী) সাংবাদিক নাট্যকার ও পরিচালক শেখ সেলিম। দোহার পৌরসভার ছাত্রলীগের সহ-সভাপতি ইমন শেখ, আওয়ামী লীগ নেতা শেখ জুল মত, শেখ জুয়েল, আতিক হাসান আলামিন, শেখ কাউসার সহ আরো অনেকে।

আয়োজন প্রসঙ্গে নাট্যকার পরিচালক শেখ সেলিম বলেন, বর্তমান সরকার জনগণের সরকার, করোনা ভাইরাসের প্রাদুর্ভাব শুরু থেকেই কর্মহীন মানুষের পাশে দাঁড়িয়েছে, বিভিন্ন সময়ে দেশের স্বার্থে মানুষের কল্যাণে প্রণোদনা প্যাকেজ চালু করেছেন, শুধু তাই নয় ৫০ লাখ পরিবারকে নগদ অর্থ সহায়তা উদ্যোগ নেন, এটা সত্যিই প্রশংসনীয়, পাশাপাশি এগিয়ে এসেছেন সমাজের অনেক বিত্তবান মানুষ, যার ফলে একাধিকবার একজন কর্মহীন মানুষ খাদ্যসামগ্রী সহায়তা পেয়েছেন। কিন্তু দুঃখের বিষয় বিভিন্ন জেলা থেকে আগত যারা তাদেরকে আমরা ভাড়াটিয়া বলি তারা সেভাবে খাদ্য সামগ্রী সহায়তা পাননি, তিনি এ অঞ্চলের ভোটার নন বলে, এই বিষয়টি আমি উপভোগ করি, আমি ২ নং ওয়ার্ডের ত্রাণ কমিটির সদস্য হওয়ায় অনেকে ই আমার কাছে এসেছেন সহায়তার জন্য,  অনেককে দিতে পারলেও অনেককে দিতে পারিনি, তাই কয়েকজন বন্ধুর সঙ্গে এ বিষয়ে আলোচনা হয়, তাদের মতামত নিয়ে সিদ্ধান্ত নেয়া হয় কিছু ভাড়াটিয়া পরিবারের মাঝে ঈদ সামগ্রী পৌঁছে দিব, আমার এই পরিকল্পনা এগিয়ে আসেন বন্ধু নাজমুল, নুরে আলম, বিল্লাল মোড়ল, শাহেদ ইঞ্জিনিয়ার হিরন শেখ, ও নুরুল ইসলাম, সবার সমন্বয় একটি ফান্ড কালেকশন করা হয়, এই ফান্ডের টাকা দিয়ে অসহায়দের মাঝে খাদ্য সামগ্রী তুলে দেয়া হয়।