ঢাকার দোহারে ত্রী-মুখি সচেতনতা অভিযান: ভ্রাম্যমান অাদালতে জরিমানা

81

খবর৩২: ঢাকার দোহার উপজেলা প্রশাসন, থানা প্রশাসন ওও সেনাবাহিনীর ত্রী-মুখী অভিযান পরিচালনা করা হয়েছে। বুধবার করোনাভাইরাস সংক্রমন প্রতিরোধ করতে এবং সামাজিক দূরত্ব মেনে চলার জন্য এ অফিযান পরিচালনা করা হয়। জানাযায় জয়পাড়া বাজারে বিনা কারনে অজথা ঘোরাঘুরি ও কেনাকাটা করতে দেখা যায়। সামাজিক দুরত্ব বজায় না রেখে চলচলা স্বাস্থ্যবিধি মেনে না চলা এবং সরকারি দিক নির্দেশনা মেনে না চলে, হকারা ফুটপাতে দোকান দিয়ে পণ্য বেচাকেনা করার অপরাধে ছয় জনকে মোট ছয় হাজার টাকা অর্থদণ্ড প্রদান করেছে ভ্রাম্যমান অাদালত ম্যাজিস্ট্রেট।

দোহার উপজেলায় বিভিন্ন হাট, বাজারে, পাড়া, মহল্লায় ঘুরে ঘুরে দেখা গেছে অনেকেই সরকারি দিক নির্দেশনা না মেনে বিনা প্রয়োজনে ঘরের বাহিরে চলাফেরা করছেন।

যেখানে সামাজিক দূরত্ব বজায় না রেখে জনসমাগম হয়ে পন্য বেচাকেনা করছে। করোনাভাইরাস সংক্রমন প্রতিরোধে সামাজিক দূরত্ব বজায় রাখে চলতে দোহার উপজেলা প্রশাসন, দোহার থানা প্রশাসন ও সেনাবাহিনী ত্রী- মুখি অভিযান মাঠ পর্যায়ে কাজ করে যাচ্ছে। কিন্তু কিছু মানুষ সরকারি অাদেশ, ঘরে না থেকে বিনা প্রয়োজনে চলাফেরা করছে। সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মানছে না। এদের বিরুদ্ধে অভিযানে করেছে তিন বাহিনী। অারো জানা যায় ঢাকার নবাবগঞ্জ উপজেলায় করোনাভাইরাস সংক্রমন রোগী শনাক্ত হওয়ায়, দোহারে অনেকেই শঙ্কায় অাছেন। তারা জানান অাতঙ্কিত না হয়ে স্বাস্থ্যবিধি মেনে চলার অাহ্বান করেন প্রশাসন।

দোহার উপজেলা নির্বাহী কর্মকর্তা আফরোজা আক্তার রিবা, সহকারী কমিশনার ভূমি জ্যোতি বিকাশ চন্দ্র, সেনাবাহিনীর মেজর রাশাদের অভিযানে রাস্তায় যারা মুখে মাস্ক পরেনী তাদেরকে মাস্ক পরিয়ে দেন।

দোহার উপজেলা নির্বাহী কর্মকর্তা অাফরোজা অাক্তার রিবা জানান, অপ্রয়োজনে যারা বাড়ি থেকে বের হবেন তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। সবাই ঘরে থাকুন, নিজে নিরাপদ থাকুন, অন্যকে নিরাপদ রাখুন।