ঢাকার নবাবগঞ্জে আন্তর্জাতিক নার্সিং ইনস্টিটিউট হবে: সালমান এফ রহমান

32

বিশেষ প্রতিণিধি : ঢাকার নবাবগঞ্জে আন্তর্জাতিক মানের নার্সিং ইনস্টিটিউট গড়ে তুলা হবে বলে জানিয়েছেন দোহার নবাবগঞ্জর সাংসদ; মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারী শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান। 

তিনি আরও বলেন, কভিড-১৯, করোনাভাইরাসের কারণে প্রবাসীরা চাকুরী হারাচ্ছেন। প্রবাসীর পুনর্বাসনের জন্য ট্রেনিং ইনস্টিটিউটের পাশাপাশি নবাবগঞ্জে আন্তর্জাতিক মানের একটি নার্সিং ইনস্টিটিউট ও গড়ে তোলা হবে বলে জানান । সেখান থেকে দক্ষ নারী নার্সের পাশাপাশি পুরুষ নার্সও বের করে আনা হবে। কারণ সারা পৃথিবীতে নারী নার্সদের পাশাপাশি পুরুষ নার্সদেরও ব্যাপক চাহিদা রয়েছে।

মঙ্গলবার অগ্রসর দোহার-নবাবগঞ্জ টেলিমেডিসিন সেবা কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে প্রধান অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রীর শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা, বিশিষ্ট শিল্পপতি ও ঢাকা-১ আসনের এমপি সালমান এফ রহমান এ সব কথা বলেন।

সালমান এফ রহমান অগ্রসর দোহার-নবাবগঞ্জ টেলিমেডিসিন সেবা কার্যক্রমের প্রশংসা করে বলেন, ঐক্যবদ্ধ প্রচেষ্টা থাকলে অনেক ভালো কাজ করা সম্ভব। করোনা সংকটের প্রথম থেকেই দোহার ও নবাবগঞ্জকে নিরাপদ রাখতে বিভিন্ন উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

অনুষ্ঠানের বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য শিক্ষা ও পরিকল্পনা বিভাগের সচিব মো. আলী নূর। অনলাইন আয়োজিত এ অনুষ্ঠানের শুরুতেই একাত্তর টেলিভিশনের বার্তা প্রধান শাকিল আহম্মেদ কর্মসূচির ধারণা তুলে ধরেন। অগ্রসর দোহার-নবাবগঞ্জ নামের দুর্যোগকালীন এ প্লাটফর্মে এলাকার সকল পেশাজীবি, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনকে এক মঞ্চে আনা হচ্ছে হবে । এর প্রথম কর্মসূচি হিসেবে এ অঞ্চলের ১৪ জন ডাক্তারকে সকাল ১০ টা থেকে রাত ১০ টা পর্যন্ত টেলিফোনে প্রয়োজনীয় চিকিৎসা সেবা পরামর্শ দিবেন।

উদ্বোধনী অনুষ্ঠানে যুক্ত হয়ে গুরুত্বপূর্ণ মতামত প্রদান করেন দোহার উপজেলা নির্বাহী কর্মকর্তা আফরোজা আক্তার, নবাবগঞ্জ উপজেলার নির্বাহী কর্মকর্তা এস এম সালাউদ্দিন মনজু, দোহার উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. জসিম, নবাবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা মো. শহীদুল ইসলাম সহ উপজেলার বিভিন্ন শ্রেণী পেশার মানুষ মতামত প্রকাশ করেন।