দোহারের কার্তিকপুরে কাপড়ের দোকানে আগুন; ক্ষতি ১০ লাখ

126

নিজস্ব প্রতিনিধি : ঢাকার দোহার উপজেলার কুসুমহাটি ইউনিয়নের কার্তিকপুর বাজারে বৈদ্যতিক শর্টসার্কিট হয়ে ২টি দোকানে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে । দোকান মালিকরা দাবী করে বলেন অগ্নিকান্ডের ঘটনায় প্রায় তাদের দশ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানান তারা।

অগ্নিকান্ডের শ্বিকার দোকান কুসুমহাটি ইউনিয়ন পরিষদ সংলগ্ন কার্তিকপুর বাজারের নাঈম সু ষ্টোর ও ঈমাম ক্লথ ষ্টোর বলে জানা গেছে।

স্থানীয় সূত্রে জানা যায়, (২৯ মে ) শুক্রবার দুপুরের দিকে কার্তিকপুর বাজারের নাঈম সু ষ্টোর ও ঈমাম ক্লথ ষ্টোরে বৈদ্যতিক শর্টসার্কিট হয়ে  আগুনের সুত্রপাত হয়। পরে পার্শবর্তি ব্যবসায়ীরা দেখে দোকানের তালা ভেঙ্গে প্রাথমিক পর্যায়ে আগুন নিভানোর চেষ্টা করে। আগুন নেভাতে ব্যার্থ হলে তাৎক্ষনিক দোহার ফায়ার সার্ভিসকে বিষয়টি জানানো হয়। পরে ফায়ার সার্ভিসের একটি ইউনিট দ্রত ঘটনাস্থলে আসে।

প্রায় আধা ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয় । আগুন নেভাতে সক্ষম হলেও ততক্ষনে নাঈম সু ষ্টোর ও ঈমাম ক্লথ ষ্টোরের মালামাল পুড়ে ভূস্মিভূত হয়ে যায়। আগুনে ক্ষতিগ্রস্থ দোকান মালিক মোতালেব মুন্সির ছেলে জামান সহ মনির মাষ্টার দাবী করেন আগুনে তাদের প্রায় দশ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানান।

এ বিষয়ে দোহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো.সাজ্জাদ হোসেন জানান, শর্টসার্কিটের কারনে আগুনের সুত্রপাত ঘটে। দ্রত গটনাস্থলে ফায়ার সার্ভিসের একটি ইউনিট উপস্থিতির কারনে বড় ধরনের ক্ষয়ক্ষতি থেকে রক্ষা পাওয়া গেছে । এবং কোন হতাহতের ঘটনা ঘটেনি।