দোহারের গর্ভবতী মায়ের পাশে; চিকিৎসা সেবায় বাংলাদেশ সেনাবাহিনী

80

স্টাফ রিপোর্টার : ঢাকার দোহার উপজেলার সরকারি জয়পাড়া পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে গর্ভবতী মায়ের স্বাস্থ্য সেবা নিয়ে পাশে দাড়িয়েছেন বাংলাদেশ সেনাবাহিনী। ১৬ জুলাই বৃহস্পতিবার সকাল ১০ টা থেকে দিন ব্যাপী সেবা প্রদান করে সেনাবাহিনী।

জানা যায়,  জাতির পিতা বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে  বাংলাদেশ সেনাবাহিনীর দিক নির্দেশনায় এরিয়া সদর দপ্তর সাভার এবং ৯ পদাতিক ডিভিশনের সার্বিক ব্যাবস্থাপনায় দোহার এ দিনব্যাপী বিনামূল্যে গর্ভবতী মায়েদের পাশে স্বাস্থ্য সেবার আয়োজন করে বাংলাদেশ সেনাবাহিনী । 

স্বাস্থ্য সেবা্য় মেডিকেল ক্যাম্পে সামাজিক দুরত্ব বজায় রেখে স্থানীয় গর্ভবতী মায়েদের স্বাস্থ্য পরীক্ষা রক্তের গ্রুপ,  কমপ্লিট ব্লাড কাউন্ড, সহ নানাবিধ পরিক্ষা করা হয়।

বর্তমানে সারাদেশে করোনা ভাইরাস সংক্রমনের চলমান পরিস্থিতিতে অসহায় দুঃস্থ এবং নিন্ম আয়ের মানুষদেরকে বিনামূল্য চিকিৎসা সেবা প্রদানে এই মানবিক কার্যক্রম সর্ব স্তরের মানুষের মধ্যে অত্যন্ত ইতিবাচক সাড়া ফেলেছে বলে জানা গেছে।

বাংলাদেশ সেনাবাহিনী টহল কার্যক্রমের পাশাপাশি বেসামরিক প্রশাসন এর সদস্যদের নিয়ে বিভিন্ন অঞ্চলে সাধারণ জনগনের মাঝে সচেতনতামূলক কার্যক্রম বিনামূল্যে চিকিৎসা সেবা, মাস্ক বিতরন সহ বিভিন্ন আয়োজনের মাধ্যমে এান বিতরন করে আসছে ও  সেই সাথে গর্ভবতী মায়েদের প্রয়োজনীয় সহায়তা ও উপহার সামগ্রীর বক্স( ম্যাক্স,হরলিক্স,এবং স্যানিটারী প্যাড) বিনামূল্যে বিতরণ করা করেন  সেনাবাহিনীর লেপ্টেন কর্নেল মোঃ ফখরুল আলম, 

উপস্থিত ছিলেন, মেজর রাজিয়া সুলতানা,  ক্যাপ্টেন বায়েজিদ, ইসমত জাহান,  দোহার উপজেলা নির্বাহী অফিসার এ এফ এম  ফিরোজ মাহমুদ, সহকারী ভূমি জ্যোতি বিকাশ চন্দ্র, দোহার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর ডাঃ জসিম উদ্দিন প্রমুখ।