দোহারে ক্ষতিকর পশুখাদ্য উৎপাদন, সংরক্ষণ ও বিপণনের বিরুদ্ধে অভিযান; জরিমানা

29

স্টাফ রিপোর্টার : ঢাকার দোহার উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ক্ষতিকর ভেজাল ও মেয়াদহীন  পশুখাদ্য উৎপাদন, সংরক্ষণ ও বিপণন এর বিরুদ্ধে ভ্রাম্যমান আদালত অভিযান পরিচালনা করা হয়েছে। ২২ জুলাই বুধবার জয়পাড়া বাজার,  হাসপাতাল রোড, মার্কেট সহ বিভিন্ন দোকানে ভ্রাম্যমান আদালত অভিযান পরিচালনা করে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট জ্যোতি বিকাশ চন্দ্র । 

দোহার উপজেলা সহ-কারি কমিশনার (ভূমি), ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট জ্যোতি বিকাশ চন্দ্র জানান, কোরবানি ইদ কে সামনে রেখে দোহারে নিরাপদ ও স্বাস্থ্য সম্মত পশু জবাইয়ের লক্ষে গবাদি পশু চিকিৎসা ও ঔষধ বিক্রির দোকান গুলোতে ক্ষতিকর ও ভেজাল ও মেয়াদহীন পশুখাদ্য উৎপাদন,  সংরক্ষণ ও বিপণন করছে কিনা তা মনিটরিং করি। এ সময় অভিযানে ৩ জন ব্যাবসায়ীকে ভেজাল ঔষধ, মেয়াদ হীন ভ্যাক্সিন রাখার দায়ে ৪৫০০/- চার হাজার পাঁচ শত টাকা আর্থিক দন্ড ধার্য করা হয়। মৎস্য খাদ্য ও পশুখাদ্য আইন ২০১০ এর ১২ ধারা লংঘনের অপরাধে ২০ ধারায় এই দন্ড আরোপ

এছাড়াও স্বাস্থ্য বিধি অমান্য করে মাস্ক বিহীন বাজার এলাকায় ঘোরাঘুরি করার সময় দোহার উপজেলা নির্বাহী অফিসার এ এফ এম ফিরোজ মাহমুদ আরও ১৫ জনকে অর্থদন্ড করেন।

এসময় উপস্থিত ছিলেন, দোহার থানা এসআই বোরহান উদ্দিন সহ ফোর্স গন।