দোহারে প্রযুক্তির সহায়তায় পুলিশের সাফল্য

113
দোহারে প্রযুক্তির সহায়তায় পুলিশের সাফল্য

খবর৩২: প্রযুক্তি সহায়তায় দোহার থানা পুলিশের সাফল্য অর্জন।

জানা যায়, ঢাকার দোহার উপজেলায় দক্ষিণ জয়পাড়া গাঙ্গপাড় এলাকায় ফায়ার সার্ভিস এর সামনে একাট শিশুকে কান্না কাটি করতে দেখে এলাকাবাসি। হারিয়ে যাওয়া শিশুটি ইসলামপুর খালপাড় এলাকার শরিফুল ইসলামের ছেলে নাম শাকিল (৮) শিশুটি বাক প্রতিবন্ধী বলে জানায় প্রত্যেক্ষদর্শীরা।

দোহার থানা এস আই নাসির উদ্দিন জানান, ৭ মে শুক্রবার সন্ধ্যার ইফতারির পরে উপজেলার দক্ষিণ জয়পাড়া ফায়ার সার্ভিস সংলগ্ন এলাকায় থেকে একটি তথ্য দেয় যে একটি শিশু কান্নাকাটি করতেছে বলে জানায় স্থানীয়রা। পরে আমি সহ দোহার থানা পুলিশের ফোর্স নিয়ে গিয়ে বাচ্চাটিকে থানায় নিয়ে আসি।

স্যোস্যাল মিডিয়া দোহার থানা ফেজবুক পেজে শিশুটির একটি ছবি দিয়ে হারানো বিজ্ঞপ্তি একটি পোষ্ট দেয়। এছাড়াও শিশুটির ঠিকানা বের করতে উপজেলার বিভিন্ন স্থানে খোজ করতে থাকে দোহার থানা পুলিশ । প্রযুক্তি এবং পুলিশের সাহায্যে মাত্র আধা ঘন্টার মধ্যে হারিয়ে যাওয়া শিশুটিকে তার বাবা শফিকুল ইসলামের কাছে পৌচ্ছে দিতে সক্ষম হই।

শাকিলের বাবা শফিকুল ইসলাম বলেন, আজকে পুলিশের সাহায্যে আমার ছেলেকে আমি ফিরে পেয়েছি। গরীবের পাশেও যে পুলিশ আছে আজ আমি বুঝতে পারলাম। দোহার থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মো.সাজ্জাদ হোসেন জানান, দোহার থানা পুলিশ মানবিক কাজে সব সময় অসহায় মানুষের পাশে থাকে।

বাক প্রতিবন্ধী শিশুটি হারিয়ে যাওয়ার পর ফোর্স সর্বোচ্চ প্রচেষ্টা চালিয়ে তার পরিবারকে খুঁজে বের করে। এবং অল্প সময়ের মধ্যে শিশুটিকে তার পরিবারের হাতে পৌছে দিতে সক্ষম হই।