দোহারে বোরোধান কাটার মৌসুমে শ্রমিক সঙ্কট কাটাতে উপজেলা চেয়ারম্যানের উদ্যোগ

192

নিজস্ব প্রতিবেদক: দোহার উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আলমগীর হোসেন তার ফেইসবুক পেইজে বোরোধান কাটার মৌসুমে শ্রমিক সঙ্কট কাটাতে একটি উদ্যোগ গ্রহন করেছেন বলে কিছু তথ্য প্রচার করছেন।

পাঠকের সহজ ভাবে বুজার সুবিধার্থে হুবুহুব তুলে ধরলাম: “প্রিয়-দোহারবাসি আসসালামুওয়ালাইকুম,আসছে বোরোধান কাটার মৌসুম। এবার ধান কাটার লোকের অভাব হবে বিবেচনায় রেখে, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের প্রতিটি ওয়ার্ড থেকে কমপক্ষে ৫০ জন লোকের নাম দোহার উপজেলার কৃষি কর্মকর্তার নিকট জমা দিতে বলেছি।

দোহার পৌরসভা’র জন্যও ৯ টি ওয়ার্ডের কমপক্ষে ৫০ জন লোকের নাম কৃষি কর্মকর্তার নিকট জমা দিতে বলেছি।সারা দোহার উপজেলায় কমপক্ষে ৪০৫০ জন মানুষ ধান কাটা-সহ মাড়াইয়ের কাজে নিয়োজিত থাকবে। ধান ঘরে তোলার দিনগুলোতে আবহাওয়া কেমন থাকে, সে-কথা মাথায় রেখে কাঁটার উপযুক্ত হওয়ার সাথে সাথে ধান কেটে ঘরে তুলতে হবে, মনে রাখতে হবে ধান যেকোনো মুল্যে কেটে ঘরে আনতে হবে। যারা এ কাজে নিয়োজিত থাকবেন তারা কৃষক ভাইদের কাছ থেকে ন্যায্য পারিশ্রমিক পাবেন।


তাছাড়াও সরকারি সহযোগিতা,মাননীয় সাংসদ মহোদয়ের সহযোগিতা অব্যহত থাকবে। এ বেপারে কৃষক ভাইয়েরা, জমির মালিক ভাইয়েরা, যারা স্কিমের মালিক, সর্বোপরি দলমত নির্বিশেষে সবার সহযোগিতা কামনা করছি ,বিশেষকরে আওয়ামী লীগ এবং এর সকল অঙ্গ ও সহযোগী সংগঠনের সকল নেতাকর্মীরা এই বিপর্যয়ের সময়ে সকল সহযোগিতা দিয়ে মানুষের পাশে থেকে সেবা দেওয়ার জন্য অনুরোধ করছি।


মাননীয় সাংসদ জনাব সালমান এফ রহমান এর সার্বিক তত্বাবধানে আমরা সাধ্যমত দোহারবাসি’র সেবা দিয়ে যাচ্ছি। আল্লাহ আমাদের সহায় হউন [আমিন] জয় বাংলা জয় বঙ্গবন্ধু বাংলাদেশ চিরজীবী হোক।”