দোহার-নবাবগঞ্জে নতুন করোনা শনাক্ত- ২৬; বেড়ে আক্রান্ত- ৮০; মৃত্যু-২

71

নিজিস্ব প্রতিণিধি: সারা বিশ্ব থেকে বাংলাদেশে, করোনা ভাইরাস আতংক তির তির করে হুমকির দিকে যাচ্ছে। সেই সাথে বাড়ছে ঢাকার দোহার-নবাবগঞ্জ। জানা যায়, ঢাকার দোহার উপজেলায় লটাখোলায় একই পরিবারের ৪ জন সহ রাইপাড়ার ১ জন নিয়ে মোট নতুন করে ৫ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত করা হয়েছে। এ নিয়ে দোহার উপজেলায় করোনায় আক্রান্ত মোট রোগী ৩৫ জন। এবং মৃত্যুবরণ করেছে ২ জন। সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছেন ৩ জন। তথ্য নিশ্চিতি করে বলেছেন দোহার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. জসিম উদ্দিন 

এছাড়াও একইদিনে, নবাবগঞ্জ উপজেলায় নতুন করে আরও ২১ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত করা হয়েছে। আক্রন্তর তালিকায় ১ জন শিশু, ১০ জন মহিলা ও ১০ জন পুরুষ। আক্রান্তরা নবাবগঞ্জ উপজেলার বান্দুরা ও নয়নশ্রী ইউনিয়ন এলাকার বাসিন্দা বলে জানা গেছে। নবাবগঞ্জ উপজেলায় করোনা ভাইরাস রোগী আক্রান্ত বেড়ে দাড়ালো মোট ৪৫ জনে। এদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ৭ জন।  নিশ্চিত তথ্য দাতা নবাবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার (রোগ নিয়ন্ত্রণ) ডা. হরগোবিন্দ সরকার অনুপ ।

বৃহস্পতিবার দুপুর দোহার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. জসিম উদ্দিন জানান, দোহার উপজেলায় নতুন করে ৫ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। গত ১৩ মে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করা লটাখোলার সোমা সরকারের পরিবার । অপরজনের বাড়ি রাইপাড়া । 

বৃহস্পতিবার নবাবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার (রোগ নিয়ন্ত্রণ) ডা. হরগোবিন্দ সরকার অনুপ জানান, বুধবার রাতে ঢাকা থেকে পাঠনো নমুনার রিপোর্টে উপজেলার নতুন করে ১ শিশু-মহিলা সহ ২১ জনের শরীরে করোনা শনাক্ত ধরা পরেছে। নতুন বান্দুরা এলাকায় ১৮ জন, বান্দুরা বাজারের ব্যবসায়ী ১ জন, নয়নশ্রী ইউনিয়নে ২ জন রয়েছেন বলে জানান ডা, অনুপ। এদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ৭ জন। সংক্রমনের ঝুঁকি এড়াতে আক্রান্তদের পরিবারকে হোম কোয়ারেন্টিনে থাকতে নির্দেশ দেওয়া সহ প্রয়োজনীয় গ্রহণ করা হয়েছে বলে জানা যায়।