দোহার- নবাবগঞ্জে স্বাস্থ্যকর্মী সহ নতুন আরও ৪ জনের করোনা পজেটিভ

133

ঢাকার দোহার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর এক স্বাস্থ্যকর্মী সহ আরও দুইজনের শরীরে করোনাভাইরাস সনাক্ত হয়েছে। উপজেলায় মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪০ জনে। নতুন সনাক্ত হওয়া একজন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগের এ্যাটেডেন্ট ও আরেকজন লটাখোলা এলাকার বলে জানা গেছে।

(২৭ মে) বুধবার সকাল তথ্য নিশ্চিত করেছেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আফরোজা আক্তার রিবা।

আফরোজা আক্তার রিবা জানান, গত বৃহস্পতিবার (২১ মে) দোহার উপজেলা থেকে বেশ কয়েকজনের নমুনা সংক্রহ করে ঢাকায় পাঠানো হয়। তাদের মধ্য থেকে দুইজনের করোনা পজিটিভ এসেছে। নতুন করে আক্রান্ত হওয়া দুইজনের চিকিৎসা সহ বিভিন্ন বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হচ্ছে। আক্রান্ত ব্যক্তিদের সংস্পর্শে যারা এসেছেন তাদের হোম কোয়ারেন্টাইনে রাখা হবে বলে জানান ইউএনও আফরোজা আক্তার রিবা।

এছাড়াও ঢাকার নবাবগঞ্জে একই বাড়ির আপন দুই ভাই নভেল করোনাভাইরাস কোভিড-১৯ সংক্রমনে শনাক্ত হয়েছেন। আক্রান্তদের গ্রামের বাড়ি উপজেলার কৈলাইল ইউনিয়নের মেলেং। গত ২৪ ঘন্টায় নতুন আক্রান্ত এই দুজন নিয়ে উপজেলায় করোনা ভাইরাসে মোট আক্রান্তের সংখা ৫৫ জন শনাক্ত হলেন। নতুন করে আক্রান্ত দুই ভাইয়ের বয়স ১০ থেকে ১৫ মধ্যে।

নবাবগঞ্জ উপজেলা্ স্বাস্থ্য কমপ্লেক্স কর্মকর্তা ডা: শহীদুল ইসলাম বুধবার সকালে এই তথ্য নিশ্চিত করেছেন। উপজেলা্ স্বাস্থ্য কমপ্লেক্স চিকিৎসক ডাঃ হর গবিন্দ বাবু গনমাধ্যমকে জানান, গত বৃহস্পতিবার তাদের নমুনা ঢাকায় পাঠানো হয়েছিল। মঙ্গলবার রাতে দুইভাইয়ের পজেটিভ রিপোর্ট পাওয়া যায়। আক্রান্তদের বাড়ি সহ সংস্পর্সে আসা বাড়ি লকডাউন করা হবে বলে জানান তিনি।

দুই উপজেলায় মোট আক্রান্ত ৯৫ জন। সুস্বস্থ্য হয়েছেন ১৫ জন। মৃত্যবরন করেছেন ২ জন।