নৌকায় ঘুরে ঘুরে ঢাকা ডিসির দোহারের বন্যা এলাকা পরিদর্শন

72

বিশেষ প্রতিণিধি : ঢাকার দোহারে বন্যকবলিত অসহায় মানুষের পাশে একঝুলি দায়িত্ব নিয়ে নৌকায় দোহারের বন্যা এলাকা ঢাকা ডিসি পরিদর্শন করেছেন । জানা যায় উপজেলার মাহমুদপুর পুলিশ ফারিতে বন্যা কবলিত, আশ্রয়ন প্রকল্প সহ বানবাসী অসহায় মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন। বিতরণ শেষে বন্যা কবলিত ৩০টি গ্রাম পরিদর্শন করেন জেলা প্রশাসক শহিদুল ইসলাম ও উপজেলা প্রশাসন।

এ সময়ে বন্যার পানিতে প্লাবিত সাড়ে সাতশত পরিবারের মাঝে শুকনো খাবার ও এমপি মহোদয়ের দেওয়া খাদ সামগ্রী বিতরণ করা হয়।

ঢাকা জেলা প্রশাসক মোহাম্মদ শহীদুল ইসলাম দোহার উপজেলার মুকসুদপুর, নারিশা, বিলাশপুর, মাহমুদপুর ও নয়াবাড়ি ইউনিয়নের বন্যাদুর্গত প্রায় ত্রিশটিরও বেশী গ্রাম নৌকায় ঘুরে দেখেন। নৌকাযোগে ও স্থলপথে এসব এলাকা পরিদর্শন করেন এবং জি আর ফান্ডের চাঊল ও ঢাকা-১ আসনের সংসদ সদস্য সালমান এফ রহমানের খাদ্য সামগ্রী বিতরণ করেন।

খাদ্য সামগ্রী বিতরণ কালে জেলা প্রশাসক শহীদুল ইসলাম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আপনাদের মাঝে ঈদ উপহার হিসাবে খাদ্য সহায়তা ও স্থানীয় এম পি’র খাদ্য সহায়তা করা হবে বানভাসিদের মাঝে।

দোহার উপজেলা পরিষদ সূত্রে জানা যায়, দোহারে বন্যা কবলিত ৩০ গ্রাম পরিদর্শন এবং বন্যা কবলিত অসহায় মানুষের খোঁজখবর নেন ঢাকা জেলার সুযোগ্য জেলা প্রশাসক জনাব মোঃ শহীদুল ইসলাম।

এ সময়ে বানের পানিতে প্লাবিত সাড়ে সাতশত পরিবারের মাঝে সরকারি খাদ্য সহায়তা ও মাননীয় সংসদ সদস্য জনাব সালমান এফ রহমান মহোদয়ের দেওয়া খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

মঙ্গলবার সকাল সাড়ে ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত ঢাকা জেলা প্রশাসক মো: শহীদুল ইসলাম দোহার উপজেলার মুকসুদপুর, নারিশা, বিলাশপুর ও মাহমুদপুর ইউনিয়নের বন্যাদুর্গত গ্রাম ঘুরে দেখেন। ট্রলারযোগে ও স্থলপথে এসব এলাকা পরিদর্শন এবং বন্যা কবলিত মানুষের সাথে কথা বলেন।

ত্রান সামগ্রী বিতরনকালে জেলা প্রশাসক শহীদুল ইসলাম বলেন,প্রধানমন্ত্রী শেখ হাসিনা আপনাদের মাঝে ঈদ উপহার হিসাবে খাদ্য সহায়তা ও স্থানীয় এমপি’র খাদ্য সহায়তা বিতরন করা হবে বানভাসিদের মাঝে।

এ সময়ে উপস্থিত ছিলেন দোহার উপজেলা পরিষদের চেয়ারম্যান জনাব মো.আলমগীর হোসেন, উপজেলা নির্বাহী অফিসার জনাব এ এফ এম ফিরোজ মাহমুদ, সহকারি কমিশনার (ভূমি) জনাব জ্যোতি বিকাশ চন্দ্র,উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান শামীমা ইসলাম বিথী, ভাইস চেয়ারম্যান মো.সুজাহার বেপারী, নারিশা ইউপি চেয়ারম্যান সালাউদ্দিন দরানী, কুসুমহাটি ইউপি চেয়ারম্যান আমজাদ হোসেন আজাদ, মুকসুদপুর ইউপি চেয়ারম্যান এম এ হান্নান প্রমুখ।