মুক্তির অপেক্ষায় দোহারের কন্ঠ শিল্পী সোহাগ ইশতিয়াক এর ইসলামিক গান

147

মোস্তফা কুদ্দুসঃ মুক্তি পেতে যাচ্ছে দোহারের জনপ্রিয় কন্ঠ শিল্পী সোহাগ ইশতিয়াক এর ইসলামিক গান “আল্লাহু”। এমনটি তিনি তার নিজস্ব অফিশিয়াল ফেইসবুক পেইজ থেকে গতকাল বিষয়টি নিশ্চিত করেছেন।

সোহাগ ইশতিয়াক ঢাকার দোহারের সর্ব প্রথম ও একমাত্র রক ব্যান্ড “বঙ্গাব্দ” এর প্রতিষ্ঠাতা ও শিল্পী। এবং তিনি দোহারের সর্ব প্রথম প্রফেশনাল রেকর্ডিং ষ্টুডিও এস আই ক্রিয়েটিভ স্টুডিও এর মিউজিক প্রডিউসার ও সাউন্ড ইঞ্জিনিয়ার। তিনি ২০১৫ সাল থেকে দোহার উপজেলা শিল্পকলা একাডেমি থেকে তিনি সংগীত জীবনে পদার্পন করেন। তার প্রথম মঞ্চে অভিষেক হন ২০১৬ সালের পহেলা বৈশাখের অনুষ্ঠানে যা অনুষ্ঠিত হয় জয়পাড়া পাইলট উচ্চ বিদ্যালয়ের ঐতিহাসিক মাঠ প্রাঙ্গনে।

তার এই ইসলামিক গানের বিষয়ে তিনি খবর৩২ কে জানান,” রমজান মাস উপলক্ষে আমি এই গানটি আমার শুভাকাঙ্ক্ষীদের বহুল আবেদনের পরিপ্রেক্ষিতে করার চেষ্টা করেছি। এটিই আমার জীবনের প্রথম ইসলামিক সংগীত যা অফিশিয়ালি লঞ্চ করতে যাচ্ছি। আসলে সাধারণত রমজান মাসে আমি গান বাজনা থেকে দুরে থাকি। কিন্তু এবার চিন্তা করলাম আমার শুভাকাঙ্ক্ষীদের জন্য কিছু ইসলামিক গান উপহার দিব।

আর এই গানটি মুলত একটি মোনাজাত মুলক গান,যা বর্তমান মহামারী নভেল করোনা ভাইরাস এর জন্য মুসলিম জাহান ও গোটা বিশ্বের মানুষের পরিস্থিতির বিষয় উল্লেখ করা হয়েছে এবং এই মহামারী থেকে পরিত্রাণের জন্য মোনাজাত করা হয়েছে। গানটিতে কিছু আরবি উচ্চারণ আছে যা আশা করি দর্শক এর কাছে ভালো লাগবে। যদিও আমি আরবি উচ্চারণ ভালো পারি না, দোহারের আরেকজন জনপ্রিয় ইসলামিক কন্ঠ শিল্পী আবু বকর সিদ্দিকী এই গানে আমাকে আরবি উচ্চারনে অনেক সাহায্য করেছে। “

এই গানটির একটি ছোট ডেমো তার নিজস্ব ফেইসবুক প্রোফাইলে ছাড়ার পর থেকে তিনি ব্যাপক সাড়া পাচ্ছেন। তার এই গানটি লিখেছেন দোহারের ইসলামিক সংগীতের গীতিকার মোঃ এইচ এম আবিবুল্লাহ ওয়াহাব,গানটির সুর সংরক্ষিত। গানটির সাউন্ড ডিজাইন ও মিক্সিং-মাষ্টারিং করেছেন সোহাগ ইশতিয়াক। গানটির বর্তমানে ভিডিও এর কাজ চলছে।

তার বক্তব্য অনুযায়ী গানটি রমজান মাসের সম্ভাব্য ১০ রোজার মধ্যে রিলিজ করার বিষয়ে অবহিত করেন গানটির নির্মাতা প্রতিষ্ঠান এস আই ক্রিয়েটিভ স্টুডিও। গানটি এস আই ক্রিয়েটিভ স্টুডিও এর ব্যানারে প্রকাশ করা হবে তার নিজস্ব ভেরিফাইড ইউটিউব চ্যানেল “Shohag Ishtiaque” ও এস আই ক্রিয়েটিভ স্টুডিও এর নিজস্ব ইউটিউব চ্যানেল “SI Creative Studios” এ।