না খেয়ে থাকা ইটভাটার শ্রমিকের পাশে ধামরাইয়ের সানোয়ার

50

আর এ রুবেল : না খেয়ে থাকা ইটভাটার শ্রমিকদের পাশে দাড়ালেন ধামরাই এলাকার সমাজসেবক সানোয়ার হোসেন। নভেল করোনা ভাইরাস (কোভিড-১৯) সংক্রমনের ফলে সব ধরনের শ্রমিকরাই অভাব অনটনে পরে গেছে। বাদ যায়ণী ইটভাটার শ্রমিকরাও। তাদের অভাব অনটনের কথা চিন্তা করে এগিয়ে এলেন মোঃ সানোয়ার হোসেন নামে একজন।

জানা যান, বেশ কয়েকদিন ধরে ধামরাইয়ের হিজলী খোলার ইটভাটায় কাজ করতে আসা অনেক শ্রমিক পরিবার সহ আটকা পড়ে যায়। সেই সাথে পরে যায় খাদ্য সংকটে। ভাটার কাজের বাহিরে কোন কাজ না থাকায় খাদ্যের অভাবে অনাহারে দিন কাটছিল অসহায় পরিবার গুলোর।

এ সময় তাদেরই পাশে দাড়িয়েছেন সুন্দর কাঁঠালিয়ায় বসবাসরত মোঃসানোয়ার হোসেন নামে একজন। তিনি আজ শনিবার ব্যাক্তিগত অর্থায়নে শ্রমিক পরিবার গুলোর মাঝে খাদ্য সাসগ্রী বিতরন করেন।

খাদ্য সামগ্রী বিতরণ কালে তিনি বলেন, ইটভাটার শ্রমিকরাও মানুষ তাদেরও ক্ষুধা আছে। এ কথা আমাদের মনে রাখতে হবে। অন্য জেলার মানুষ বলে অনেক রাজনৈতিক ব্যাক্তি বর্গ ভোট পাবে না দেখে খাদ্য সামগ্রী নিয়ে কেউ এগিয়ে আসেনী। মনে রাখতে হবে তারা আমাদের দেশেরই মানুষ, আমাদের সাথেই তাদের বসবাস । তাই মানুষকে মানুষ ভেবেই সাহায্য সহযোগিতায় এগিয়ে আসা উচিত বলে আমি মনে করি।

এসময় উপস্থিত ছিলেন, সোহেল,রাজিব,জুয়েল প্রমুখ।