ঢাকার নবাবগঞ্জে করোনায় আক্রান্ত নতুন আরো ২ জন

58

ঢাকার নবাবগঞ্জ উপজেলায় নতুন করে আরো দুইজন করোনায় আক্রান্ত হয়েছেন। উপজেলার চুড়াইন ইউনিয়নে দুই জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে।এই ২ জন নিয়ে নবাবগঞ্জ উপজেলায় করোনায় আক্রান্তের সংখ্যা দারালো মোট ৫ জনে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. হরগোবিন্দ সরকার অনুপ জানান, করোনা ভাইরাসে আক্রান্ত দুই জনের বাড়িই উপজেলার চুড়াইন ইউনিয়নে। এদের মধ্যে একজন এপ্রিলের ১০ তারিখে রাজধানী ঢাকা থেকে আক্রান্ত হয়। আরেকজন গাজীপুর থেকে নিজ বাড়ীতে এসেছিল । বাড়ীতে আসার পর তার শরীরে করোনা ভাইরাসের উপসর্গ দেখা দেয়। সংবাদ পেয়ে উপজেলা মেডিকেল টিম বৃহস্পতিবার সকালে তাদের বাড়িতে গিয়ে তাদের শরীর থেকে নমুনা সংগহ করে। পরে নমুনা পরীক্ষার জন্য ঢাকায় পাঠাই। রাত ১০টার দিকে রিপোর্টে জানতে পারি তারা করোনা ভাইরাসে আক্রান্ত। আক্রান্ত ব্যাক্তি দুইজনকেই তাদের নিজ বাড়িতে আইসোলেশনে রাখা হয়েছে। এবং স্বজনদের সহ আশেপাশের পরিবারগুলোকে হোম কোয়ারেন্টাইনে থাকতে নির্দেশ দেওয়া হয়েছে।

পরবর্তীতে আইইডিসিআরের নির্দেশনা অনুযায়ী আক্রান্তদের চিকিৎসার জন্য রাজধানীর যে সকল হাসপাতালে করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসা দেওয়া হয় তার যে কোনো একটিতে নিয়ে ভর্তি করা হবে। তাদের হোম কোয়ারেন্টিন নিশ্চিত করতে উপজেলা প্রশাসন সব ধরণের সহযোগীতা করবে বলে জানা যায়।