ঢাকার নবাবগঞ্জ প্রশাসনকে সহযোগিতায় মাঠে সেনাবাহিনী

100
ঢাকার নবাবগঞ্জ প্রশাসনকে সহযোগিতায় মাঠে সেনাবাহিনী
KHOBOR32

খবর৩২: আতঙ্ক না ছড়াই, সতর্ক থাকি সাহায্য করি। ঘন ঘন হাত ধুই করোনা থেকে নিরাপদ চাই। বিদেশ থেকে এসেছি যরা কোয়ারেন্টাইনে থাকবো তারা। এরকম নানা তথ্য বহুল প্লাকার্ড নিয়ে জনসচেতনতা বাড়াতে মাঠে কাজ করছে সেনাবাহিনী।

করোনা ভাইরাস সংক্রমন রোধে ঢাকার নবাবগঞ্জ প্রশাসনকে সহযোগিতা করে জনসাধারণকে জনসচেতনা বাড়াতে মাঠে কাজ করছে নবাবগঞ্জ উপজেলার যৌথ বাহিনী সহ সেনাবাহিনী। সেনাবাহিনীর সদস্যারা মাঠ পর্যায়ে নবাবগঞ্জ চৌরাস্তা মোড় হয়ে বিভিন্ন হাটে বাজারে জনসচেতনতা ও হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করতে কাজ করছে।

এসব কাজে উপস্থিত থেকে সহযোগিতা করেছেন নবাবগঞ্জ উপজেলার সহকারী কমিশনার ভূমি, নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রাজিবুল ইসলাম ও উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাক্তার শহিদুল ইসলাম। (২৭) মার্চ শুক্রবার সকাল থেকে উপস্থিত জনসাধারণকে অকারণে ঘরের বাহিরে না যেতে বলেন তারা। এবং বাড়ির বাহিরে মাস্ক পরার জন্য উপস্থিত জনসাধারণককে পরামর্শ দেয় সেনাবাহিনী ও উপজেলা ও নবাবগঞ্জ থানা পুলিশ।

কোন রকম কাজ না থাকলে এক স্থানে কেউ বেশীক্ষন দাঁড়িয়ে থাকবেন না। কেউ থাকতে চায়লে তাকে সরে যাওয়ার পরামর্শ দেন সেনাবাহানী ও প্রশাসন। আর যারা হোম কোয়ারেন্টাইনে ছিলেন তাদের বাড়িতে গিয়ে সরজমিন পরিদর্শণ করে শতভাগ কোয়ারেন্টাইন পালন করার নির্দেশ দেন।

সচেতনতা বাড়াতে সেনাবাহিনীর সদস্যরা হাতে বিভিন্ন প্লাকার্ড লেখা প্রদর্শণ করে বাজারে বাজারে ঘুরে সচেতনতা চেষ্টা করেন সেনাবাহিনী, উপজেলা প্রশাসন, থানা প্রশাসন সহ সংবাদ কর্মীরা।