প্রধানমন্ত্রীর উপহারের ঘর পেতে চাই; মতিয়ার রহমান

33

ঢাকার নবাবগঞ্জ উপজেলার বাহ্রা ইউনিয়নের উত্তর চৌকিঘাটার বাসিন্দা মতিয়ার রহমান দীর্ঘদিন ধরে একটি সরকারি ঘরের জন্য বার বার আবেদন করেও তিনি ঘর পাননি। অসহায় পরিবার থাকায় নিজের অর্থে একটি ঘর দিতে পারছেন না তিনি।

যদিও একটি ঘর আছে তার, তবে জরাজীর্ণ, থাকার অনুপযোগী, ছেলে মেয়ে নিয়ে মানবেতর জীবন যাপন করছে। বয়সের ভারে কোনো কর্ম‌ও ্ঠিকমত করতে পারছেন না , বাড়িতে আয়ের কোনো উৎস নেই, সেখান থেকে তার সংসার চলবে। কোনো রকম করে দিন চালিয়ে যাচ্ছে।

বৃষ্টি বাদলের দিনে ঘর দিয়ে পানি পরে। সামর্থ্য নেই এই মুহূর্তে একটি ঘর দেবার। যেহেতু সরকার গৃহহীনদের জন্য বিনামূল্যে ঘর দেওয়া শুরু করেছেন। মতিয়ার রহমান বলেন, দিশেহারা হয়ে সরকারের দেওয়া ঘর পাওয়ার জন্য কয়েকবার আবেদন করেছি। আমার নামটা এখন ও আসেনি। জানি না হবে কি না, তবে শুনেছি তদবির ছাড়া কিছু হয় না। তবে অনেকে ঘর পাচ্ছেন অথচ আমি অসহায় হয়েও ঘর এখনও পেলাম না। জানি না পাবো কি না।

তাই আপনাদের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রীর উপহারের ঘর পেতে চাই। এবিষয়ে দায়িত্বপ্রাপ্ত উপজেলা কর্মকর্তাদের সাথে যোগাযোগ করা হলে তারা বিষয়টি এড়িয়ে যান ও তারা এই বিষয়টি সম্পর্কে এই মুহূর্তে সঠিক কোনো তথ্য দিতে পারছেন না বলে জানান।

তাই বাংলাদেশ সরকারের দেওয়া গৃহহীন ও ভূমিহীনদের জন্য ঘর দেওয়া প্রকল্প থেকে একটি ঘর আশা করছেন মতিয়ার রহমান। এছাড়া তিনি বলেন আমার চেয়ে অনেক ভালো ভালো লোক এই সরকারের দেওয়া ঘর নিচ্ছেন ও পাচ্ছেন এতে কোন তদন্ত হচ্ছে না। অথচ আমরা অসহায় পরিবার সরকারের দেওয়া উপহার পাবো না এটা হয় না।

khobor32https://www.facebook.com/KHOBOR32